NarayanganjToday

শিরোনাম

রাজশাহী কাঁপা‌বে না.গঞ্জের ইমন


রাজশাহী কাঁপা‌বে না.গঞ্জের ইমন

আগামী ২১ অথবা ২২ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু টি-২০ কাপ। ইতিমধ্যে পাঁচটি দলের অংশগ্রহণে শেষ হয়েছে প্লেয়ার ড্রাফটস।যাতে ইতিমধ্যে দল পেয়েছেন নারায়ণগঞ্জের ৪ ক্রিকেটার। দল পাওয়া ৪ ক্রিকেটররা হলেন, নাজমুল ইসলাম অপু(জেমকন খুলনা), রনি তালুকদার(মিনিস্টার গ্রুপ রাজশাহী), শহিদুল ইসলাম(জেমকন খুলনা) ও আনিসুল ইসলাম ইমন( মিনিস্টার গ্রুপ রাজশাহী)।  তবে এইবার নারায়ণগঞ্জের আকর্ষণ হিসেবে রয়েছে তরুণ উদিয়মান অলরাউন্ডার আনিসুল ইসলাম ইমন। ইতিমধ্যে ঢাকা প্রথম বিভাগ ও প্রিমিয়ার লীগে সুনাম কুরিয়েছেন ভালো। সেই সুবাদে এবার বঙ্গবন্ধু টি-২০ কাপে মিনিস্টার গ্রুপ রাজশাহী'র হয়ে খেলার জন্য ডাক পান ইমন। ভবিষৎ পরিকল্পনা সহ ধারাবাহিকভাবে  খেলা নিয়ে কথা হয় এই তরুণ উদিয়মান ক্রিকেটারের সাথে। 

প্রশ্ন- প্রথম বারের মত বড় প্লাটফর্মে ডাক পেয়ে কেমন লাগছে? 

আনিসুল ইসলাম ইমন-প্রথমবারের মত বঙ্গবন্ধু টি২০ কাপে সুযোগ পেয়ে খুব ভালো লাগছে। ইনশাআল্লাহ নিজের সেরাটা দেয়ার চেষ্টা করবো। 

প্রশ্ন- কিভাবে এতটা পথ পাড়ি দিলেন?

আনিসুল ইসলাম ইমন-৭ম শ্রেণী থেকে ক্রিকেট প্র‍্যাকটিস শুরু করি, বয়সভিত্তিক খেলাগুলো খেলি। যে বছর  বাংলাদেশে ক্রিকেট বিশ্বকাপ হলো সে  সময়ে অনুর্ধ্ব-১৯ এর দুটি ক্যাম্পে অংশগ্রহণ করেছিলাম। আল্লাহর রহমতে ঢাকা  প্রথম বিভাগের খেলায় ভালো করায় ওল্ডডিএইচএসের হয়ে  ঢাকা প্রিমিয়ার লীগে খেলার সুযোগ পাই, সেবছর সাড়ে ৪'শ এর মত রান করি। এবছর প্রথম দিকে একটি মাত্র খেলা হয় রূপগঞ্জের সাথে সেখানে ৫৯ রান করি। 

প্রশ্ন- এ পর্যন্ত আসার পিছনে সবচেয়ে কার অনুপ্রেরণা ছিলো?

আনিসুল ইসলাম ইমন-ক্রিকেটে সবসময় আমার ফ্যামিলি সাপোর্ট ছিলো। আব্বু ও খুব সাপোর্ট করতো। আমি প্র‍্যাকটিসে ভর্তি হতে পেরেছি আমার বড় ভাইয়ের জন্য। আমার বড় ভাই রিয়াজুল ইসলাম রনি, তিনি ও একজন  ক্রিকেট খেলোয়াড় ছিলেন।  ছোট বেলায় ক্রিকেট ব্যাসিক গুলো আমাদের একাডেমির কোচ জলিস স্যারের কাছ থেকে শিখি। পাশাপাশি আমাদের নারায়ণগঞ্জ জেলা ক্রিকেট একাডেমীর কোচ জাহাঙ্গীর স্যার, জিয়া স্যার, সুমন স্যার অনেক সহযোগিতা করেছে আমাকে। এর সাথে একাডেমির বড় ভাই, বন্ধু রাজা, রাফসান অনেক সাপোর্ট করেছে আমাকে। 

প্রশ্ন- ভবিষ্যৎ পরিকল্পনা কি? 

আনিসুল ইসলাম ইমন- ক্রিকেট নিয়ে আছি, ক্রিকেট নিয়ে থাকতে চাই।  শুধু বঙ্গবন্ধু টি-২০ কাপে ভালো করা নয়, ধারাবাহিকভাবে ভালো খেলতে চাই। জাতীয় দলে খেলার ইচ্ছা তো অব্যশই আছে, তবুও  অনেক লম্বা একটা পথ। আল্লাহর রহমতে বঙ্গবন্ধু টি-২০ কাপ দিয়ে শুরু করেছি, এখানে ভালো খেলতে পারলে ধারবাহিকভাবে খেলতে পারবো। যদি সুযোগ থাকে সেখান থেকে ক্রিকেট বোর্ডের নজরে আসবো।

উপরে