NarayanganjToday

শিরোনাম

ফুটবলার আরিফ শিখিয়েছে ‘কিভাবে ঘুরে দাঁড়াতে হয়’: লিপি ওসমান


ফুটবলার আরিফ শিখিয়েছে ‘কিভাবে ঘুরে দাঁড়াতে হয়’: লিপি ওসমান

নারায়ণগঞ্জ মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি বলেছেন, আরিফ সত্যিই কিন্তু বড় একটি মেসেজ দিয়ে গেছে। ঘুরে দাঁড়ায় কীভাবে। কীভাবে এই যুদ্ধের মোকাবেলা করতে হয় সেটা কিন্তু সে আমাদের শিখিয়েছে। আরিফ করোনার মধ্যেও দমে যায়নি, থেমে যায়নি। সে তার পরিবার নিয়ে চেষ্টা চালিয়েছে। ফলে আজকে আমরা তাকে সংবর্ধনা দিচ্ছি।

সোমবার (১৭ আগস্ট) দুপুর ৩টায় জেলা প্রশাসকের সম্মোলন কক্ষে সম্মানিত অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, কীভাবে ঘুরে দাড়াতে হয় সে শিক্ষা আরিফের থেকে আমাদের শিখা দরকার। কীভাবে এই যুদ্ধের মোকাবেলা করতে হয় সেটা কিন্তু সে আমাদের শিখিয়েছে। নারায়ণগঞ্জে মোনেম মুন্নার মত অনেক কৃতি খেলোয়াড় আছে। এই কৃতি খেলোয়াড়দের স্মৃতি ধরেই আরো অনেক আরিফ তৈরি হবে। সেই জায়গায় আমাদের অনেক কিছু করার আছে। সেই জায়গাটা আমরা ধরে রাখতে চাই। এটা করতে পারলে কোনো একটা জায়গা ফাঁকা পড়বে না। সব জায়গাগুলো আমরা একত্রে করতে পারবো।

নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটুর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, সিভিল সার্জন ডা.ইমতিয়াজসহ প্রমুখ।

আলোচনা শেষে ফুটবলার আরিফকে ও তার বাবা-মাকে সংবর্ধনা প্রদান করেছে জেলা ক্রীড়া সংস্থা। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে উপহারসামগ্রী প্রদান করা হয়।

প্রসঙ্গত, এক সময়ের মাঠ কাঁপানো পেশাদার ফুটবলার আরিফ হাওলাদার চলতি বছর করোনা পরিস্থিতির কারণে কোনো দলে ডাক পাননি। জীবিকার তাগিদ ও সংসারের অভাব মেটাতে দিনমজুরের কাজ করতে হয়েছে তাকে। বছরে সর্বোচ্চ ৬ লাখ টাকা উপার্জন করা আরিফ দিনমজুরি করে পেতেন দৈনিক ৪০০ টাকা। এ নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে বেশ আলোচিত হয় ঘটনাটি। এই প্রতিবেদন পড়ে আরিফের প্রতি আর্থিক সহায়তার হাত বাঁড়িয়ে দেন এমপি শামীম ওসমানের স্ত্রী নারায়ণগঞ্জ মহিলা সংস্থার চেয়ারম্যান লিপি ওসমান। তিনি আরিফকে ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

উপরে