NarayanganjToday

শিরোনাম

প্রধানমন্ত্রীকে সোনারগাঁ আ.লীগের কৃতজ্ঞতা


প্রধানমন্ত্রীকে সোনারগাঁ আ.লীগের কৃতজ্ঞতা

মুসলিম বিশ্বের এই প্রথম কোনো দেশের সরকার প্রধান একসঙ্গে ৫৬০টি মসজিদ নির্মাণ উদ্যোগ গ্রহণ করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সোনারগাঁ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (১০ জুন) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সোনারগাঁ আওয়ামী লীগের নেতারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। আজকে তারই সুুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নতুন ইতিহাস সৃষ্টি করলেন। সারাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার।

তারা আরও বলেন, বিশ্বের কোনো মুসলিম রাষ্ট্রের সরকার এ ধরণের উদ্যোগ নিয়েছেন কিনা আমার জানা নাই। তিনি মুসলিম বিশ্বের আইকন। তাই প্রধানমন্ত্রী প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং সুস্থতা ও নেক হায়াত কামনা করছি।

ইসলামের প্রচার ও প্রসার এবং মসজিদকে জ্ঞান চর্চার কেন্দ্র হিসেবে গড়ে তুলতে প্রতিটি জেলা উপজেলায় একটি করে মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র করে মোট ৫৬০টি মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার। এই প্রকল্পের আওতায় প্রথম ধাপে ৫০ টি মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র আজ উদ্ভোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, এর আগে কোনো মুসলিম শাসক বা সরকার প্রধান এক সঙ্গে এতগুলো মসজিদ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেননি।

উপরে