NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জে আড়াই হাজার টাকা করে পাবে ১ লাখ বিশ হাজার পরিবার


না.গঞ্জে আড়াই হাজার টাকা করে পাবে ১ লাখ বিশ হাজার পরিবার

সর্বাত্মক লকডাউনে নারায়ণগঞ্জে কর্মহীন হয়ে পড়া ১ লাখ ২০ হাজার অসহায় ও দুস্থ পরিবার পাবে আড়াই হাজার টাকা করে প্রধানমন্ত্রীর উপহার। ইতিমধ্যে মানবিক সহায়তার এই তালিকা প্রণয়ন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের তত্ত্বাবধায়নে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্যরা এই তালিকা তৈরি করেছেন। এই কমিটির উপদেষ্টা হিসেবে কাজ করেছেন সংসদ সদস্য এবং উপজেলা চেয়ারম্যানরা। এই তালিকা তৈরিতে সংযুক্ত ছিলেন বীর মুক্তিযোদ্ধারা, দোকান মালিক সমিতির সদস্যরা। উপকারভোগীরা সরাসরি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আগামীকাল রোববার থেকে পাবেন এই মানবিক সহায়তা। 

এই বিষয়ে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, কুলি, রিক্সা, ভ্যান চালক, পরিবহণ শ্রমিক, লঞ্চ শ্রমিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ কোভিডে যারা কাজ হারিয়েছেন সেইসব পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২ হাজার ৫’শ টাকা করে এই মানবিক সহায়তা দেয়া হবে। এরই অংশ হিসেবে নারায়ণগঞ্জে ১লাখ ২০ হাজার পরিবার ৩০ কোটি টাকার এই মানবিক সহায়তা পাবে।

তিনি বলেন, এই কোভিডে অসহায় পরিবারদের মাঝে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রাণালয় থেকে প্রায় ৫ কোটি দশ লাখ টাকার সহায়তা বিতরণ করেছি। এছাড়াও হটলাইন নাম্বার ‘৩৩৩’ এ ফোন পেলে আমাদের কুইক রেসপন্স টিম, প্রতি উপজেলার নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) সরকারি মানবিক সহায়তা পৌছে দিচ্ছে। এর বাইরে আমরা নারায়ণগঞ্জ জেলা প্রশাসন প্রতি রাতে ভাসমান মানুষদের সেহেরী প্রদান করছি।

তিনি আরও বলেন, ইতিমধ্যে মানবিক সহায়তার এই তালিকাটি মাননীয় প্রধানমন্ত্রীর ফাইন্যান্স ডিভিশন ও আইসিটি ডিভিশনে যাচাই হয়েছে। অর্থাৎ কোনো ব্যাক্তির টেলিফোন নাম্বার যদি একাধিকবার থাকে তাহলে সেটি বাদ পরেছে। যদি কেউ সরকারি চাকুরিজীবী হয়ে থাকে সেটি বাদ পরেছে।

উপরে