NarayanganjToday

শিরোনাম

কবরীর মৃত্যুতে এমপি খোকার শোক


কবরীর মৃত্যুতে এমপি খোকার শোক

নারায়ণগঞ্জ- ৪ আসনের সাবেক এমপি ও চিত্রনায়িকা সারাহ বেগম কবরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা।

শুক্রবার রাত ১২টা ২০মিনিটে করোনায় আক্রান্ত হয়ে ১৩ দিনের মাথায় রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। 

মৃত্যুর খবরটি প্রথম আলোকে কবরীর ছেলে শাকের চিশতী নিশ্চিত করেন।

খুসখুসে কাশি ও জ্বরে আক্রান্ত হয়ে করোনার নমুনা পরীক্ষায় দেন সারাহ বেগম কবরী। ৫ এপ্রিল দুপুরে পরীক্ষার ফল হাতে পেলে জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। ওই রাতেই তাঁকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৭ এপ্রিল দিবাগত রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। অবশেষে ৮ এপ্রিল দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কবরীর জন্য আইসিইউ পাওয়া যায়। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেলে তাঁকে লাইফ সাপোর্ট নেওয়া হয়। 

১৯৬৪ সালে ‘সুতরাং’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় সারাহ বেগম কবরীর। দেশের চলচ্চিত্র অঙ্গনের সবার প্রিয়মুখ কবরী অভিনয়ের পাশাপাশি বেশ কয়েকটি ছবির প্রযোজনা ও পরিচালনাও করেন।

জনপ্রিয় এই অভিনেত্রী ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে  নারায়ণগঞ্জ-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

 

উপরে