NarayanganjToday

শিরোনাম

নারায়ণগঞ্জ:নিষেধাজ্ঞায়ও রমজানে প্রথম জুমায় ধর্মপ্রাণ মুসল্লীদের ঢল


নারায়ণগঞ্জ:নিষেধাজ্ঞায়ও রমজানে প্রথম জুমায় ধর্মপ্রাণ মুসল্লীদের ঢল

একদিকে করোনাভাইরাস মহামারীর উর্ধ্বগতিতে সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিন৷ অন্যদিকে রমজানের প্রথম জুমা ছিল আজ৷ করোনার ভীতি উপক্ষা করে রমজান মাসের প্রথম জুমায় মসজিদগুলোতে ধর্মপ্রাণ মুসল্লিদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

শুক্রবার (১৬ এপ্রিল) নগরীর ছোট-বড় সব মসজিদগুলো ছিল ব্যাপক অংশগ্রহণ। সরকারি বিধিনিষেধ উপেক্ষা করেই মসজিদের ভিতরে এবং মসজিদের বাইরের সড়কে নামাজ আদায় করেন মুসুল্লিরা। নামাজ শেষে মহামারী করোনাভাইরাস থেকে মুক্তি পেতে ও মুসলিম উম্মাহর শান্তি কামনা  পবিত্র রমজান মাসের প্রথম জুমার নামাজ শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।  তবে গত বছরও এমন সময় করোনার প্রথম ঢেউয়ে মসজিদগুলোতে ছিল ভিন্ন চিত্র। সরকারি বিধিনিষেধ মেনেই হয়েছিল নামাজ। 

করোনাভাইরাসে সংক্রমণের উর্ধ্বগতি ঠেকাতে গত ১২ এপ্রিল ধর্ম মন্ত্রণালয় থেকে স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দেয়া হয়। নির্দেশনায় করোনা পরিস্থিতিতে সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজের প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ, রমজানে তারাবির নামাজে খতিব, ইমাম, হাফেজ, মুয়াজ্জিন ও খাদেমসহ সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ এবং জুমার নামাজে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা অংশগ্রহণ করার আহবান জানানো হয়।

উপরে