NarayanganjToday

শিরোনাম

আড়াইহাজা‌রে আট বা‌ড়ি‌তে গণ ডাকা‌তি


আড়াইহাজা‌রে আট বা‌ড়ি‌তে গণ ডাকা‌তি

আড়াইহাজারে বিয়ে বাড়িসহ ৮ বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় বাঁধা দেয়ার চেষ্ট করলে ডাকাতদের হামলায় রক্তাক্ত জখম হয়েছে রফিকুল ইসলাম নামে প্রবাসীসহ তার দুই ভাতিজা মোস্তাকিন ও তানভীর।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দিবাগত রাতের ২টা থেকে ৩টা ফতেপুর ইউনিয়নের দক্ষিণপাড়া ও আড়াইহাজার পৌরসভাধীন নাগড়াপাড়া এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। 

ডাকাতের হামলায় আহত নাগড়াপাড়ার রফিকুলকে রাতেই উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সাথে আলাপ করে জানা যায়, ফতেপুর দক্ষিণপাড়ার মোজ্জামেলের টিনের ঘরের দরজা ভেঙে আলমারীতে থাকা তার মেয়ে বিয়ের স্বর্ণালঙ্কার ও ১০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। তার ভাই ফাইজুল্লাহ’র টিনের ঘরের দরজা ভেঙে প্রবেশ করে আলমারীতে থাকা ৪০ হাজার টাকা ও ৩ ভরি ওজনের স্বর্ণালঙ্কার নিয়ে যায়।

এছাড়াও আব্দুল হাইয়ের বাড়ি থেকে ১ ভরি ওজনের স্বর্ণালঙ্কার, হারুনের  বাড়ি থেকে ১০ হাজার টাকা ও দুই ভরির স্বর্ণালঙ্কার ও মাসকুরের বাড়ি থেকে ৬৩ হাজার টাকা ও ১ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে গেছে ডাকাতরা।

অপরদিকে নাগড়াপাড়া এলাকার প্রবাসী রফিকুল ইসলাম জানান, তার বাড়িতে ২০ থেকে ২৫ জনের ডাকাতদল হানা দিয়ে দরজা ভাঙ্গার সময় বাঁধা দেয়ায় তার ভাতিজা মোস্তাকিনকে এলোপাতারি কোপাতে থাকে ডাকাতরা। এ সময় তিনি বাধা দিলে তার হাতে দা দিয়ে এবং পায়ে ভল্লম দিয়ে আঘাত করে।

এ বিষয়ে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, এ ঘটনায় এখনো কেউ অভিযোগ করেনি। তবে দুস্কৃতিকারীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে বলে তিনি জানান। 

এ ঘটনায় নারায়ণগঞ্জের সিনিয়র এএসপি (গ-অঞ্চল) মাহিন ফরাজী বলেন, আড়াইহাজার অনেক বড় এলাকা। শীতের সময় এখানে ডাকাতির প্রবণতাটা বেড়ে যায়। আমরা নাইট টহল বাড়িয়ে দেব। যে সকল পয়েন্টে ডাকাতদের অপতৎপরতা বেশি সে সকল জায়গায় স্পেশাল পার্টি দেয়া হবে। তাছাড়া গ্রামবাসীকে আমরা সতর্ক থাকার আহবান জানাই। ডাকাতির ঘটনায় এ্যাকশনে যাব।

উপরে