NarayanganjToday

শিরোনাম

রূপগঞ্জে কয়লার স্তুপ অপসারণের দাবিতে মানববন্ধন


রূপগঞ্জে কয়লার স্তুপ অপসারণের দাবিতে মানববন্ধন

রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দির জনবসতি এলাকার পরিবেশ দূষণকারী কয়লার স্তুপ অপসারণের দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেছে। 

সোমবার দুপুরে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক গাজী সেতুর পাশে রূপসী- মুড়াপাড়া-কাঞ্চন সড়কের দড়িকান্দি এলাকায় তারা এ মানববন্ধন করে। 

মানববন্ধনপূর্বক সভায় সভাপতিত্ব করেন আওয়ামীলীগ নেতা রেজাউল করিম হারেছ। সভায় বক্তব্য রাখেন মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বরকতউল্লাহ মিয়া, ইউপি সদস্য আলম হোসেন, উপজেলা ক্রীড়া সংস্থায় অর্থ সম্পাদক রেজাউর রহমান রিপন, যুবলীগ নেতা সোহেল ,নুরুল হুদা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দড়িকান্দি এলাকার শীতলক্ষ্যা নদীর তীরে গাজী সেতুর অদূরে বড় বড় কয়লার স্তুপ করে উত্তরা ট্রেডার্স বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। এই কয়লার স্তুব থেকে দূষিত ধূলিকণা বাতাসে মসজিদ, মাদ্রাসা, স্কুল, কলেজ, ঘরবাড়িসহ আশপাশের এলাকা ভরে যাচ্ছে। তাতে শিশু-কিশোর, বৃদ্ধ, স্কুল কলেজের কোমলমতি শিক্ষার্থীরা শ্বাসকষ্টসহ নানা জটিল রোগে আক্রান্ত হচ্ছে। অবিলম্বে কয়লার স্তুপ অপসারণ করে এলাকাবাসীর সুস্বাস্থ্য নিশ্চিত করতে হবে। অন্যথায় বৃহত্তর গণ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

 এ ব্যাপারে রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহ্ নুসরাত জাহান বলেন, সুষ্ঠু তদন্ত করার জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খানকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উপরে