NarayanganjToday

শিরোনাম

সরকারি নির্দেশ তোয়াক্কা করছে না ফারিয়া


সরকারি নির্দেশ তোয়াক্কা করছে না ফারিয়া

সরকারি নির্দেশনায় রয়েছে কেবল ৩০ শতাংশ শ্রমিক দ্বারা গার্মেন্ট ফ্যাক্টরি চালু রাখার। কিন্তু এই নির্দেশনা মানছে না এসটোরেক্স গ্রুপের ফারিহা নিট টেক্স লিমিটেডের। শনিবার (২ মে) নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের মনিটরিং টিম সরেজমিনে ঘুরে এই দৃশ্যের অবতারণা করেন।

সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন আলী সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, জেলা প্রশাসন কর্তৃক সামাজিক শারীরিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে নারায়ণগঞ্জের বিসিকের ফকির গ্রুপ, তল্লা এলেকার মডেল গ্রুপের এবং এসটোরেক্স গ্রুপের ফারিহা নিট টেক্স লিমিটেডের তৈরি পোশাক শিল্পকারখানাসহ বেশ কয়েকটি ছোট-বড় কারকাখানায় সরকারি নির্দেশনা মোতাবেক শুধু নারায়ণগঞ্জে বসবাসকারী ৩০ শতাংশ শ্রমিক ও তাদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে উৎপাদন পরিচালনা তদারকি করা হয়।

ম্যাজিস্ট্রেট হাসান বিন আলী আরও জানিয়েছেন, প্রায় সবগুলো কারখানায় সুরক্ষা বিধি সন্তোষজনকহারে মেনে চলতে দেখা গেলেও ফারিহা নিট টেএক্সের শ্রমিকের সংখ্যা ৩০ শতাংশের বেশি দেখা যায়।  এ সময় কর্তব্যরত ম্যাজিস্ট্রেট তাদের উপর কোনো রকম চাপ প্রয়োগ করে কাজে যোগদানে বাধ্য করছে কিনা, খোঁজ নেওয়া হয়।

তিনি জানিয়েছেন, যদি চাপ প্রয়োগ করা হয়ে থাকে তাহলে জেলা প্রশাসনকে বিষয়টি জানাতে শ্রমিকদের অনুরোধ করা হয়েছে। এছাড়াও কারখানা মালিক ও পরিচালনা কর্তৃপক্ষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে সতর্ক করা হয়েছে।

২ মে, ২০২০/এসপি/এনটি

উপরে