NarayanganjToday

শিরোনাম

নাসিকের ২৭ ওয়ার্ডে ১৩১৪৩৯ শিশু খাবে ‘এ’ ক্যাপসুল


নাসিকের ২৭ ওয়ার্ডে ১৩১৪৩৯ শিশু খাবে ‘এ’ ক্যাপসুল

আগামী শনিবার (৫ জুন) থেকে শুরু হচ্ছে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন। এদিন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে ১ লাখ ৩১ হাজার ৪৩৯ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। বৃহস্পতিবার (৩ জুন) নারায়ণগঞ্জ সিটি করপোরেশন সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানানো হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেডিকেল অফিসার ডা. শেখ মোস্তফা আলী জানান, ক্যাম্পেইন চলাকালীন অবস্থায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের ১৪৪টি ইপিআই কেন্দ্রে ৩৪০টি সেশনে ৬ থেকে ১১ মাস বয়সী ২১ হাজার ৭৪৩ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯ হাজার ৬৯৬ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি জানান, কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি ও সামাজিক নিরাপত্তা মেনেই আমাদের স্বাস্থ্যকর্মীরা শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে। ভিটামিন এ ক্যাপসুল সম্পূর্ণ নিরাপদ। এতে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। কোভিড পরিস্থিতিতে ক্যাম্পেইন কার্যকর করতে আমরা প্রতিটি ওয়ার্ডে সেশন ভাগ করে দিয়েছি। যাতে করে কেন্দ্রগুলোতে বেশি ভিড় না হয়।

এ সময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম, সেভ দ্য চিলড্রেনের প্রতিনিধি ডা. মঈনুল হোসেন প্রমুখ।

উপরে