NarayanganjToday

শিরোনাম

আইভীর নির্দেশে পানি সরবরাহে সময় বৃদ্ধি


আইভীর নির্দেশে পানি সরবরাহে সময় বৃদ্ধি

নগরবাসীর সার্বিক বিবেচনায় ওয়াসার পানি সরবারহের সময় আরও দুই ঘণ্টা বৃদ্ধি করা হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর নির্দেশক্রমে এই সময় বৃদ্ধি করা হয়। পয়লা জুন থেকে প্রতিদিন দুই বেলা চার ঘণ্টা করে পানি সরবরাহ করার ঘোষণা দিয়েছিল সিটি করপোরেশন। সেখান থেকে বর্তমান নির্দশনা অনুযায়ি দুই বেলায় ছয় ঘণ্টা করে ১২ ঘণ্টা পানি সরবরাহ করা হবে। বৃহস্পতিবার (৩ জুন) থেকে এই নির্দেশনা কার্যকর করবে নাসিকের পানি সরবরাহ বিভাগ।

তবে, সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী জানিয়েছেন, ঢাকায় দুই বেলা তিন ঘণ্টা করে পানি সরবরাহ করা হয়। কিন্তু নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টাই পানি দিয়েছি। পরিকল্পিত সিস্টেম না হওয়াতে এতে বিপুল পরিমাণ বিদ্যুৎ অপচয় হতো। সিটি করপোরেশন ওয়াসার থেকে দায়িত্ব বুঝে নেওয়ার পর কার্যক্রম গুছিয়ে নেওয়ার চেষ্টা করছি। সে অনুযায়ি দুই বেলা পানি সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে। এসময় নগরবাসীকে পানি সংরক্ষণ করে রাখার অনুরোধ জানান তিনি।

আইভী বলেন, নগরবাসীকে পানির সুফল দিতে ওয়াসাকে ঢেলে সাজাতে চেষ্টা করছি। এতে কিছুটা সমস্যা হলেও এর সুফল নগরবাসীই পাবেন। তাই সকলকে ধৈর্য ধরারও আহ্বান জানাচ্ছি। আমরা পানির পুরনো পাইপ লাইন পরিবর্তন করার কাজও করছি।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পানি সরবরাহ বিভাগের (সাবেক ঢাকা ওয়াসা) আওতাধীন গ্রাহকদের আগামী ১ জুন থেকে ভোর ৫টা থেকে সকাল ৯টা এবং বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত দৈনিক ৮ ঘন্টা পানি সরবরাহ করা হবে। এ সময়ের মধ্যে সকলকে প্রয়োজনীয় পরিমান পানি সংগ্রহ ও সংরক্ষণ করে ব্যবহার করা জন্যে অনুরোধ জানানো হলো। এছাড়াও প্রত্যেক গ্রাহককে নিজ নিজ স্থাপনায় আন্ডারগ্রাউন্ড ওয়াটার রিজার্ভ নির্মাণ করে পানি সংগ্রহ ও সংরক্ষণ করার ব্যবস্থা গ্রহণের জন্যে অনুরোধ জানানো হয়।

উপরে