NarayanganjToday

শিরোনাম

গেরিলা যোদ্ধা নাছির উদ্দীনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন


গেরিলা যোদ্ধা নাছির উদ্দীনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন গেরিলা মুক্তিযোদ্ধা নাছির উদ্দীন। শুক্রবার (২৮ মে) রাতে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি মারা যান।

এদিন দুপুরে জুম্মার নামাজ আদায় করার উদ্দেশ্য বাসা থেকে নয়াপাড়া জামে মসজিদের যান। পরে দুই রাকাত নফল নামাজ আদায় করার পর হার্ট অ্যাটাক করলে তাকে নারায়ণগঞ্জ (ভিক্টোরিয়া) জেনারেল হাসপাতালে নিলে প্রথমিক চিকিৎসা শেষে ঢাকায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে লাইফ সাপোর্টে রাখা হয়। লাইফ সাপোর্টে থাকাই অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শনিবার (২৯ মে) তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নয়াপাড়া মোড়ে বাদ যোহর মরহুমের জানাযা শেষে প্রশাসনের পক্ষ থেকে বিদায়ী সালাম জানানোর পরে ফুল ও জাতীয় পতাকা কফিনে অর্পন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভূমি) হাসান বিন মুহাম্মাদ আলী।

এছাড়াও আরও ফুল দিয়ে শ্রদ্ধা জানায় নারায়ণগঞ্জ সদর মুক্তিযুদ্ধ সংসদ, পাইকপাড়া মুক্তিযুদ্ধ সংসদ, প্যানেল মেয়র আফরোজ আক্তার বিভা হাসান ও ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবুসহ ১৭ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতাকর্মীরা।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ৩নং সেক্টরের ‘কে ফোর্স’ জেনারেল খালেদ মোশাররফের নেতৃত্বে গেরিলা যুদ্ধে অংশ গ্রহন করেন। মুক্তিযোদ্ধা নাছির উদ্দীন ছিলেন একজন সাহসী ও দেশ প্রেমিক মুক্তিযোদ্ধা। তিনি ছিলেন ১৭নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যকরী সদস্য।

জীবদ্দশায় নয় ভাই-বোনের মধ্যে বীর মুক্তিযোদ্ধা নাছির উদ্দীন ছিলেন সবার বড়। তিনি দুই ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণীজন রেখে যান।

উপরে