NarayanganjToday

শিরোনাম

নাসিকের পাম্প বরাদ্দে কাউন্সিলরের অনিয়ম


নাসিকের পাম্প বরাদ্দে কাউন্সিলরের অনিয়ম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আট নম্বর ওয়ার্ডে পানির সঙ্কট বিবেচনায় সিটি করপোরেশন থেকে একটি পাম্প বসাতে অর্থ বরাদ্দ দিলেও যথাপোযুক্ত জায়গাতে সেই পাম্প না বসানোর অভিযোগ উঠেছে স্থানীয় কাউন্সিলর রুহুল আমিন মোল্লার বিরুদ্ধে।

অভিযোগ উঠেছে, যেখানে একটি সচল পাম্প রয়েছে তার থেকে তিনশ মিটার দূরত্বে নতুন পাম্প স্থাপন করা হচ্ছে। এ নিয়ে তীব্র ক্ষোভ ও হতাশা ব্যক্ত করেছেন কয়েকটি এলাকার মানুষ। স্থানীয়রা বলেন, সিদ্ধিরগঞ্জের ৮ নং ওয়ার্ডের এনায়েতনগর, আইলপাড়া ও তাঁতখানা এলাকায় প্রায় ২২ হাজার মানুষের বসবাস। এসব এলাকাতে অনেকদিন ধরেই চলছে পানি সঙ্কট। বিষয়টি জানার পর নাসিক থেকে মানুষের কষ্ট লাঘবের জন্য পাম্প বসাতে অর্থ বরাদ্দ দেওয়া হয়। কিন্তু পাম্পটি যেসব এলাকায় পানি সঙ্কট সেখানে না বসিয়ে বসানো হচ্ছে একই ওয়ার্ডের ধনকুন্ডা এলাকায়। অথচ এখানে নতুন পাম্প স্থাপনের স্থান থেকে মাত্র তিনশ মিটার দূরত্বে আরও একটি সচল পাম্প রয়েছে।

এনায়েতনগর এলাকার বাসিন্দা শরীফ আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে পানির সমস্যা আমরা ভোগ করছি। এই এলাকায় পানির পাম্প না বসালে আমাদের ভোগান্তি দূর হবে বলে মনে হয় না। তিনি আরো জানান, পাঠানটুলি কবরস্থানের পাশে একটি পাম্প আছে। কিন্তু সেটা অধিকাংশ সময় নষ্ট থাকে।

আইলপাড়া এলাকার নাজমা বেগম জানান, খাবার পানি ও গোসলের পানির জন্য তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে দীর্ঘদিন থেকে। বেশিরভাগ সময় খাবার পানি কিনতে হয় বলেও জানান তিনি।

অন্যান্য এলাকায় না বসিয়ে একই এলাকায় দুই পাম্প বসানোর বিষয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী বলেন, পাম্প কোন নির্দিষ্ট এলাকার জন্য নয়। এটা পুরো ৮ নং ওয়ার্ডের জন্য দেওয়া হয়েছে। যেখানে পাম্প স্থাপন করা হবে, সেটা নাসিকের নিজস্ব জায়গা বলেও জানান তিনি।

এ বিষয়ে কথা বলতে চাইলে নাসিক ৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লার ফোন বন্ধ পাওয়া যায়।

উপরে