NarayanganjToday

শিরোনাম

ঈদের পর সত্য বলবেন শামীম ওসমান


ঈদের পর সত্য বলবেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জ বিষয়ে কয়েকদিন ধরে অনেকেই অনেক কথা বলে যাচ্ছেন। এখন রমজান মাস। কভিড-১৯ চলতেছে। কবে চলে যাই জানি না। মৃত্যু যদি না হয় তাহলে ঈদের পর আল্লাহ যদি সবাই সুস্থ রাখে নারায়ণগঞ্জের কিছু সত্য কথা বলবো। এবং কিছু সত্য জিনিস তুলে ধরবো। এবং কিছু মানুষের মুখোশ খুলবো। তারপর দেখা যাক আল্লাহ কয়দিন বাঁচিয়ে রাখে।

শুক্রবার (৩০ এপ্রিল) ফতুল্লার মাসদাইর কবরস্থান মসজিদের জুম্মার নামাজ শেষে বড় ভাই সাবেক এমপি নাসিম ওসমানের কবর জিয়াত করার পর গণমাধ্যমের একাধিক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন,আমরা কিন্তু এসেছি সবাই সরবে। জীবনেরও এসেছি সরবে কান্না করে, যাবো নিরবে। রাজনীতিতে এসেছি সরবে প্রয়োজনে চলে যাবো নিরবে, যাওয়ার আগে অনেকেরই মুখোশ উম্মোচন করে দিয়ে যাবো।

প্রসঙ্গত,নাসিম ওসমান ১৯৫৩ সালের ৩১ জুলাই জন্মগ্রহণ করেন। ১৯৮৬, ১৯৮৮, ২০০৮ এবং ২০১৪ সালে তিনি সদর ও বন্দর নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-৫ আসনে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তার বাবা ভাষাসৈনিক একেএম সামসুজ্জোহা ১৯৭০ ও ৭৩ সালে তার আসনেরই সংসদ সদস্য ছিলেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে নাসিম ওসমান ভারতে চলে যান। সেখানে গেরিলা যুদ্ধ প্রশিক্ষণ শেষে দেশে ফিরে এসে যুদ্ধ করেন।

নাসিম ওসমানের ছোট দুই ভাইও সংসদ সদস্য। নাসিম ওসমানের মৃত্যুর পর তাঁরই আসনে উপনির্বাচনে মহাজোটের প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন তার ছোট ভাই একেএম সেলিম ওসমান। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও একই আসনে নির্বাচিত হয়ে সংসদ সদস্যের দায়িত্ব পালন করছেন তিনি। আরেক ভাই একেএম শামীম ওসমান ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-৪ আসনে তৃতীয় বারের মতো সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

নাসিম ওসমান ১৯৭৫ সালের ১৪ আগস্ট পারভীন ওসমানকে বিয়ে করেন। বিয়েতে শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালও উপস্থিত ছিলেন। ছেলে আজমেরী ওসমান ছাড়াও তার আরও দুই মেয়ে রয়েছে। তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে পৈত্রিক বাড়ি ‘হীরা মহল’সহ বিভিন্ন স্থানে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। 

উপরে