NarayanganjToday

শিরোনাম

ঈদ আসলেই মালিকদের টাকা থাকে না:পলাশ


ঈদ আসলেই মালিকদের টাকা থাকে না:পলাশ

কেন্দ্রীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ পলাশ বলেছেন, ঈদ আসলেই মালিকদের টাকা থাকে না এই সমস্যা ওই সমস্যা নানান সমস্যা। ঈদ আসলেই শ্রমিক ছাটাই করা মালিকদের নিয়ম হয়েছে গেছে। এটা করতে দেওয়া হবে না, এবার ঈদের ১০ দিন আগেই শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করতে হবে। কোথাও কোনো সমস্যা হলে আপনারা আমাদের জানাবেন। আমরা নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে আমাদের দাবী দাওয়া আদায় করবো। জালাও পোড়াও, ভাঙ্গচুরের মাধ্যমে নয়, আমরা আলোচনার মাধ্যমে মালিক পক্ষের কাছ থেকে সকল দাবী আদায় করবো। 

শনিবার (২৪ এপ্রিল) বাদ আছর আলীগঞ্জ লেবার হলে রাজা প্লাজা ধসের ৮ম বছরে নিহত শ্রমিকদের রুহের মাগফেরাত কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান প্রেক্ষাপটে একটা অগ্র শ্রেণি বাংলাদেশের রাজনীতিকে উলোট পালোট করার জন্য, সরকারকে বিতর্কিত করার জন্য ও দেশের উন্নতি ব্যঘাত ঘটানোর জন্য ইতি মধ্যে একটি চক্র সরযন্ত্র করে বিভিন্ন ঘটা ঘটিয়ে দেশকে অশান্তি করার চেষ্টা করছে। তার জন্য অনেকে গ্রেপ্তার হয়েছে আরো অনেকে হবে। আপনার কেউ তাদের চক্রে পড়ে রাস্তায় নেমে জালাও পোড়াও ভাঙ্গচুর করবেন না। কোনো সমস্যা হলে আমাদের জানাবেন শ্রমিকরা ঈদ না করতে পারলে মালিকদেরও ঈদ করতে দেওয়া হবে না সে যত বড় মালিকই হোক প্রয়োজনে তার বাড়ী ঘেরাও দিয়ে বসে থাকবো কিন্তু কোনো জালাও পোড়াও ভাঙ্গচুর আন্দোলন করবো না নিয়তান্ত্রিক আন্দোলনের মাধ্যমেই মালিক কে বাধ্য করবো দাবী মানার জন্য।

ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টুর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ ফতুল্লা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবীর, জেলা শ্রমিক লীগের সিনিয়র সহ-সভাপতি এডঃ হুমায়ুন কবীর সহ প্রমুখ।

উপরে