NarayanganjToday

শিরোনাম

ফতুল্লায় গার্মেন্টে ভয়াবহ বিস্ফোরণ


ফতুল্লায় গার্মেন্টে ভয়াবহ বিস্ফোরণ

ফতুল্লায় একটি রপ্তানীমুখী পোশাক কারখানার ডাইং বিভাগে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এ‌তে কারখানার ২০ফুট উচু লোহার গেট উড়ে যায় এবং আগুনে পুড়ে যায় মেশিনসহ বিপুল পরিমানের কাপড়। ত‌বে, এ‌তে কো‌নো হতাহ‌তের খবর পাওয়া যায়‌নি। 

বুধবার দিবাগত রাত দেড়টায় ফতুল্লার কুতুবআইল কাঠেরপুল এলাকায় অবস্থিত ক্যাডটেক্স গার্মেন্টের ডাইং বিভাগে এঘটনা ঘটে।

কারখানার কর্মরত শ্রমিকরা জানান, কাপড় শুকানোর চলন্ত মেশিন থেকে হঠাৎ বিস্ফোরণ ঘটে প্রায় ৩০ গজ দুরে কারখানার বিশাল বড় লোহার তৈরি মেইন গেট উড়ে সড়কে পড়ে যায়। এসময় ভয়ে শ্রমিকরা দ্রুত কারখানা থেকে বের হয়ে যায়। তখন কারখানাতে প্রায় শতাধীক শ্রমিক কর্মরত ছিলেন। এতে শ্রমিক আহত হতে কেউ দেখেনি। তবে বিস্ফোরণের পর আগুন ধরে যায়। এ আগুনে ডাইং বিভাগে বিপুল পরিমানের কাপড় ও মূল্যবান মেশিন পুড়ে ছাই হয়ে যায়। তখন কারখানার পক্ষ থেকে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসে সংবাদ দিলে ফায়ারকর্মীরা এসে এক ঘন্টা চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন।

কারখানার ম্যানেজার এ্যাডমিন সিরাজুল ইসলাম জানান, রাত ১টা ৩৫ মিনিটে স্ট্যান্ডার্ড মেশিনের ডার্জ থেকে আগুন লেগে কাপড় ও মেশিন পুড়েগেছে। তখন কারখানায় ৬০/৭০ জন কর্মচারী কর্মরত ছিলো। ফায়ার সার্ভিসে ফোন করার পর তারা এসে আগুন নিয়ন্ত্রণ করেছেন। এতে কোন হতাহত হয়নি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল্লাহ আল আরিফিন জানান, খবর পেয়ে রাত ২টায় অন্তিম গ্রুপের ক্যাডটেক্স গার্মেন্টে এসে এক ঘন্টা চেস্টা চালিয়ে আমাদের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণ করেছে। এতে হতাহতের খবর পাওয়া যায়নি। তবে তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমান ও বিস্ফোরণের কারন জানা হবে।

উপরে