NarayanganjToday

শিরোনাম

লঞ্চডুবিতে নিহতদের স্মরণে নাসিকের দোয়া মাহফিল


লঞ্চডুবিতে নিহতদের স্মরণে নাসিকের দোয়া মাহফিল

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে শীতলক্ষ্যায় কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চ ডুবিতে নিহতদের স্মরণ ও করোনা মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) সকালে শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে এ আয়োজন করা হয়। এ সময় নাসিকের দুই কাউন্সিলরের স্বজনের মৃত্যুতেও দোয়া কামনা করা হয়। দোয়া শেষে সিটি কর্পোরেশনের মাসিক সভা অনুষ্ঠিত হয়।

এ সময় নগরবাসীর সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, সারাদেশে করোনার প্রকোপ আবারও বেড়েছে। সরকারি নির্দেশনাগুলো সকলকে মেনে চলতে হবে। প্রতিটি ওয়ার্ডে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মানুষের সচেতনতা বাড়াতে উদ্যোগ নেওয়ার নির্দেশ দেন কাউন্সিলরদের।

পূর্বের অভিজ্ঞতার কথা উল্লেখ করে সিটি মেয়র বলেন, সকলকে আবারও প্রস্তুতি নিতে হবে। পূর্বের মতো পরিস্থিতি হলে সহযোগিতার হাত সকলকে বাড়িয়ে দিতে হবে। যদিও মানুষ অনেক সচেতন, আরও সচেতনতা আরও বাড়াতে হবে। এলাকা পরিষ্কার রাখার দায়িত্ব কাউন্সিলরদের। গতবার যেভাবে সকলে মিলেমিলে করোনা মোকাবেলা করেছি এবারও তাই করতে হবে বলে মন্তব্য করেন মেয়র। তিনি যেকোনো ধরনের রাজনৈতিক ও ধর্মীয় সভা-সমাবেশ স্থগিত রাখার অনুরোধ জানান।

নারায়ণগঞ্জবাসীর উদ্দেশ্যে তিনি বলেন,‘সিটি করপোরেশন এলাকার জন্য সরকারের যে নির্দেশনা দেয়া হয় সেটা আপনারা মেনে চলবেন। ইতোমধ্যে আমরা পূর্বের মতো তিনটি অঞ্চলে আমাদের মেডিকেল টিম চালু করেছি। আগামীকাল থেকে করোনার নমুনা সংগ্রহের কাজ শুরু করছি। আগামীকাল শহরে উদ্বোধন করা হবে। সপ্তাহের তিন দিন নদীর এপাড়ে আর বাকি তিনদিন ওইপাড়ে সংগ্রহ করা হবে। আমরা সিভিল সার্জনকে সহযোগিতা করছি। আশা করছি আপনারা আমাদের সহযোগিতা করবেন। আমাদের অ্যাম্বুলেন্স রেডি আছে। পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান চলছে। আমরা করোনা থেকে মুক্তি চাই। আল্লাহ যেন সবাইক করোনা থেকে মুক্তি দেয়।’

নাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিনের সঞ্চালনায় ও মেয়র আইভীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা, কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, কবির হোসাইন, ফয়সাল সাগর, কাউন্সিলর আব্দুল করিম বাবু,কাউন্সিলর দুলাল প্রধান প্রমুখ।

উপরে