NarayanganjToday

শিরোনাম

ত্বকীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ,ফাতেহা পাঠ


ত্বকীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ,ফাতেহা পাঠ

নির্মম নির্যাতনের মাধ্যমে হত্যার শিকার নারায়ণগঞ্জের মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৪ মার্চ) সকালে বন্দর উপজেলার পুরান বন্দর এলাকায় সিরাজ শাহ্’র আস্তানায় ত্বকীর সমাধিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পুষ্পস্তবক অর্পন করে দোয়ায় অংশ নেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী, ত্বকীর পিতা সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি।

শুরুতে পুষ্পস্তবক অর্পণ করেন সিটি মেয়র আইভী। পরে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট, বাসদ, কমিউনিস্ট পার্টি, গণসংহতি আন্দোলন, প্রথম আলো বন্ধুসভা, উদীচী শিল্পীগোষ্ঠী, ছাত্র ফেডারেশনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, নাগরিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পন করেছেন। পুষ্পস্তবক অর্পন শেষে ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিলের মাধ্যমে নিহত ত্বকীর আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, বাসদের জেলা সমন্বয়কারী নিখিল দাস, সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়, সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, সাবেক সভাপতি প্রদীপ ঘোষ, জিয়াউল ইসলাম কাজল, সাবেক সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, সমমনার দুলাল সাহা, ন্যাপের সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়কারী তরিকুল সুজন, মহানগর যুবলীগের সহসভাপতি কামরুল হুদা বাবু প্রমুখ।

ত্বকী হত্যার সাত বছর পূর্তি উপলক্ষে নারায়ণগঞ্জ ও ঢাকায় চারদিনের কর্মসূচি ঘোষণা করেছে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ। আজ সকাল সাড়ে আটটায় নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় সিরাজ শাহর আস্তানায় ত্বকীর কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিল। একই দিন বিকেল তিনটায় শহরের শেখ রাসেল পার্কে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশু সমাবেশ, আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। আগামীকাল সকাল দশটায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া সম্মেলন কক্ষে ‘ত্বকী হত্যা ও বিচারহীনতার সাত বছর’ শীর্ষক গোলটেবিল বৈঠক। ৮ মার্চ বিকাল সাড়ে পাঁচটায় শীতলক্ষ্যা নদীর পাঁচ নম্বর ঘাটে (যেখানে ত্বকীর লাশ পাওয়া যায়) নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আয়োজনে ‘আলোর-ভাসান’র আয়োজন করা হয়েছে। এরপর ১৩ মার্চ বিকেল তিনটায় নারায়ণগঞ্জ শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে।

উপরে