NarayanganjToday

শিরোনাম

নারায়ণগঞ্জে যথাযথ মর্যাদায় ভাষা শহীদদের স্মরণ


নারায়ণগঞ্জে যথাযথ মর্যাদায় ভাষা শহীদদের স্মরণ

নারায়ণগঞ্জে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালিত হয়েছে। রোববার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে চাষাঢ়ায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় পৌর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে সরকারি, বেসরকারি, রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনসহ নানা শ্রেণিপেশার মানুষ। সকালে প্রভাত ফেরির মধ্য দিয়ে সর্বসাধারণ পুষ্পস্তবক অর্পন করে।

প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পন করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহর নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তারা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি, নারায়ণগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. মনিরুজ্জামান বকাউল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা প্রমুখ। এরপর জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের নেতৃত্বে শ্রদ্ধা জানায় জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) এর পক্ষে পুষ্পস্তবক অর্পনে অংশন নেন নাসিকের প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা হাসান, কাউন্সিলর কবির হোসাইন, আব্দুল করিম বাবুসহ অন্যান্য কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করেছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, জেলা ও মহানগর জাতীয় পার্টি, জেলা ও মহানগর বিএনপি, নারায়ণগঞ্জ প্রেস ক্লাব, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স, বিকেএমইএ, জেলা ও মহানগর যুবলীগ, গণসংহতি আন্দোলন, বাসদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, জেলা নির্বাচন অফিস, জেলা শিল্পকলা একাডেমী, জেলা লেডিস ক্লাব, জেলা মহিলা পরিষদ, উদীচি, জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ, জেলা ছাত্র ফেডারেশন, ছাত্র ফ্রন্ট, মহানগর ছাত্রদল এবং জেলার সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরাসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া সন্ধ্যায় নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে জেলা প্রশাসনের উদ্যোগে সাংস্কৃতিক সভার আয়োজন করা হয়।

উপরে