NarayanganjToday

শিরোনাম

সরস্বতী পূজা: বন্দরে জাকির খানের উদ্যোগে মিঠুর শিক্ষাসামগ্রী বিতরণ


সরস্বতী পূজা: বন্দরে জাকির খানের উদ্যোগে মিঠুর শিক্ষাসামগ্রী বিতরণ

বিদ্যার দেবী সরস্বতী পূজা উপলক্ষে প্রায় দেড় শতাধীক শিশু শিক্ষাথীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বন্দর বাজার স্বর্গীয় দীনেশ মন্ডল দুখাইয়ের বাড়িতে এ শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়। সাবেক ছাত্রনেতা জাকির খানের উদ্যোগে মহানগর বিএনপির ব্যানারে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানের আয়োজন করেন মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক শ্রী ঋষিকেশ মন্ডল মিঠু। দীর্ঘ ৪০ বছর যাবৎ এখানে ঝাকজমক ভাবে এবং উৎসব মুখর পরিবেশের মধ্যদিয়ে উদযাপিত হচ্ছে সরস্বতি পূজা।
শিক্ষাসামগ্রী বিতরণ কালে জেলা যুব দলের সহ সভাপতি পারভেজ মল্লিক বলেন, মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে স্বাধীনতার পর জিয়াউর রহমানকে রাষ্ট্রীয়ভাবে যে ‘বীর উত্তম’ খেতাব দেওয়া হয়েছিলো, বর্তমান সরকার জিয়াউর রহমানের সেই খেতাব মুছে ফেলে দিতে যাচ্ছে। আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই, আইন করে জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করা যাবে হয়তো কিন্তু এদেশের মহান মুক্তিযুদ্ধের ইতিহাসের পাতা থেকে, এদেশের ষোলো কোটি মানুষের হৃদয় থেকে তার সেই খেতাব, সেই অবদান কখনো কোনদিন মুছে ফেলা যাবেনা।
তিনি বলেন, জিয়াউর রহমান কোন সাধারন ব্যক্তি ছিলেন না, তিনি সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধ করেছেন এবং মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছেন। শুধু তাই নয়, তিনি মহান স্বাধীনতার ঘোষক। আজ যারা তাকে নিয়ে ষড়যন্ত্র করছেন, আমি সাবেক ছাত্রনেতা জাকির খানের পক্ষ থেকে তাদের ধিক্কার জানাই। পাশাপাশি আজকে যারা কোমলমতি শিক্ষার্থীরা এখানে আছে, আমি তাদের অভিভাবকদের প্রতি অনুরোধ করবো আপনারা আপনাদের সন্তানদের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরুন, তাদেরকে জিয়াউর রহমান সম্পর্কে জানান এবং তার আদর্শে গড়ে তুলুন।
এর আগে শ্রী ঋষিকেশ মন্ডল মিঠু বলেন, আমার নেতা নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সফল সভাপতি ও মহানগর বিএনপি নেতা জাকির খানের উদ্যোগে দীর্ঘ ৬ বছর যাবৎ আমরা শিক্ষার্থীদের মাঝে এ শিক্ষাসামগ্রী বিতরণ করে আসছি। বিদেশের মাটিতে থেকেও তিনি আমাদের প্রতিটি কাজে কর্মে উৎসাহ যুগিয়েছেন এবং যোগাচ্ছেন। আপনারা সবাই তার জন্য আর্শিবাদ করবেন, ঈশ্বর যেন তাকে দীর্ঘজীবী করেন এবং সুস্থ্য রাখেন।
বক্তব্য শেষে প্রায় দেড় শতাধীক শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করেন আলেক্সা খানসহ অতিথিবৃন্দরা। এসময় উপস্থিত ছিলেন, মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক লিংকন খান, জেলা মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক এইচএম হোসাইন, মহানগর ছাত্রদলের সহ সভাপতি মিনহাজ মিঠু, সদর থানা ছাত্রদলের আহ্বায়ক কাজী নাহিছুল ইসলাম সাদ্দাম, বন্দর থানা ছাত্রদলের সদস্য সচিব সাকিব রাইয়ান, নারায়ণগঞ্জ কলেজ ছাত্রদলের সদস্য সচিব প্রীতম খান, তোলারাম কলেজ ছাত্রদলের সদস্য ফাহিম হোসেন, সদর থানা ছাত্রদল নেতা আলিফুল ইসলাম সীমান্ত, ১৪নং ওয়ার্ড ছাত্রদল নেতা আব্দুল্লাহ্ আল মামুন সাদিক, ১৬নং ওয়ার্ড ছাত্রদল নেতা মো: সাকিব, বন্দর থানা মৎস্যজীবী দল নেতা সঞ্জয়, প্রশান্ত, সুভাষ, হৃদয়, আদিত্য, তয়ন, নিলয়, প্রলক প্রমূখ।

 

উপরে