NarayanganjToday

শিরোনাম

মেজর সিনহা হত্যা: বিচার দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন


মেজর সিনহা হত্যা: বিচার দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের হত্যার বিচারের দাবী নারায়ণগঞ্জে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ জেলা শাখা।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, গোয়েন্দা সংস্থার প্রতিবেদন অনুযায়ী গত ৩১ জুলাই রাতে  টেকনাফ থেকে মেরিন ড্রাইভ সড়ক দিয়ে নিজস্ব প্রাইভেট কারে কক্সবাজারের দিকে যাচ্ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। গাড়িটি প্রথমে বিজিবির একটি চেকপোস্ট এসে থামে। পরিচয় পাওয়ার পর বিজিবি সদস্যরা তাঁদের ছেড়ে দেন। এরপর রাত ৯টার দিকে সিনহার গাড়িটি এসে পৌঁছায় দ্বিতীয় চেকপোস্ট টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে। পুলিশের নির্দেশনা পেয়ে গাড়ি থেকে প্রথমে হাত উঁচু করে নামলেন সিফাত। এরপর নিজের পরিচয় দিয়ে হাত উঁচু করে গাড়ি থেকে নামলেন মেজর (অব.) সিনহা। কোনোরূপ জিজ্ঞাসাবাদ ছাড়াই মেজর (অব.) সিনহার বুকে একে একে তিনটি গুলি ছোড়েন পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী। মুহূর্তেই তিনি মাটিতে ঢলে পড়েন। মেজর সিনহার মৃত্যুর সঠিক তদন্ত ও সুষ্ঠু বিচার আমরা চাই। এই হত্যাকান্ডে যে বা যারা যুক্ত তারে সবাইকে আইনের আওতায় নিয়ে এসে বিচার করতে হবে। পাশাপাশি বিচার বর্হিভূত হত্যাকান্ড বন্ধেরও দাবি জানান বক্তারা।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ জেলা যুগ্ম আহবায়ক ইফতি খান ও জান্নাত, সদস্য ইমরান কাজি, জুলফিকার হায়দার প্রমুখ।

 

উপরে